Responsive image
Print Friendly, PDF & Email

আর্জেন্টিনাকে টপকে ফিফা র‍্যাংকিংয়ের শীর্ষে ব্রাজিল

Published : মার্চ ২৯, ২০১৭ at ৫:৩৪ অপরাহ্ণ
Print Friendly, PDF & Email

সময়টা দারুণ কাটছে ব্রাজিলের। প্রথম দল হিসেবে ২০১৮ সালের বিশ্বকাপে অংশগ্রহণ নিশ্চিত করে ফেলেছে পাঁচবারের শিরোপাজয়ীরা। বিশ্বকাপ বাছাইপর্বে জিতেছে একটানা আটটি ম্যাচ। দারুণ এই নৈপুণ্যের প্রভাব পড়েছে ফিফার র‍্যাংকিংয়েও। চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনাকে টপকে শীর্ষে উঠে এসেছে ব্রাজিল।

ফিফার নতুন এই র‍্যাংকিং অবশ্য এখনো প্রকাশিত হয়নি। সেটি হবে আগামী ৬ এপ্রিল। আর সেখানে যে সবার ওপরেই ব্রাজিলের নাম থাকবে তা নিশ্চিত হয়ে গেছে। ফলে ছয় বছর পর আবার ফিফা র‍্যাংকিংয়ের শীর্ষে দেখা যাবে সেলেসাওদের।

র‍্যাংকিংয়ের শীর্ষস্থানটা এক বছর ধরে ছিল আর্জেন্টিনার দখলে। কিন্তু সম্প্রতি একের পর এক হোঁচট খেয়ে বেশ দুর্দশার মধ্যেই পড়েছে আকাশি-সাদারা। অধিনায়ক লিওনেল মেসি চার ম্যাচ নিষিদ্ধ হওয়ায় দুর্দশা বেড়ে গেছে কয়েকগুণ। বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে মেসিকে ছাড়া মাঠে নেমে বলিভিয়ার বিপক্ষে ২-১ গোলে হেরে গেছে আর্জেন্টিনা। ২০১৮ সালের বিশ্বকাপে তাদের অংশগ্রহণটাও পড়ে গেছে ভয়াবহ ঝুঁকির মুখে।

লাতিন আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে ১০ দলের গ্রুপ থেকে সরাসরি বিশ্বকাপের টিকিট পাবে প্রথম চারটি দল। পঞ্চম দলকে খেলতে হবে প্লে-অফ। আর্জেন্টিনা এই মুহূর্তে আছে পঞ্চম স্থানে। মেসিকে ছাড়া তাদের খেলতে হবে বাছাইপর্বের আরো তিনটি ম্যাচ। উরুগুয়ে, ভেনেজুয়েলা ও পেরুর বিপক্ষে সেই ম্যাচগুলোতে হোঁচট খেলে চরম অনিশ্চিত হয়ে যাবে আর্জেন্টিনার বিশ্বকাপ ভাগ্য।

বিজ্ঞাপন

Poll

[ poll id=1638]
Comilla (Bangladish)
Today
Rainy
Wind : 1.6 km/h
Humidity : 87%
24°C
  • Thursday Tomorrow 24 °C
  • Friday   24 °C
Weather Layer by www.BlogoVoyage.fr