কুমিল্লায় বিদ্যুৎস্পৃষ্টে নিহত ৪! পল্লী বিদ্যুতের বিরুদ্ধে মামলা


কুমিল্লার বার্তা ডেস্ক ● কুমিল্লার নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের ৩ জনসহ ৪ জনের মর্মান্তিক মৃত্যুর ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে কুমিল্লা পল্লী বিদ্যুত সমিতি-৪ এর সংশ্লিষ্টদের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে।

দুর্ঘটনায় নিহত আবু তাহেরের ছেলে আবু জাফর সালেহ বাদী হয়ে নাঙ্গলকোট থানায় এ মামলা দায়ের করেন।

মামলার বিষয়টি নিশ্চিত করে নাঙ্গলকোট থানার ওসি মো. নজরুল ইসলাম জানান, পল্লী বিদ্যুতের সংশ্লিষ্টদের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। পৃথক দুটি কমিটির তদন্ত প্রতিবেদন এবং পুলিশের তদন্ত শেষে প্রয়োজনীয় আইনগত পদক্ষেপ নেয়া হবে।

এদিকে শনিবার দুপুরে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্ত শেষে নিহত ৪ জনের মরদেহ গ্রামের বাড়ি জেলার নাঙ্গলকোট উপজেলার শংকরপুরে নিয়ে যাওয়া হয়। পরে বিকাল ৪টার দিকে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাদেরকে দাফন করা হয়।

উল্লেখ্য, শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে জেলার নাঙ্গলকোট উপজেলার নাঙ্গলকোট-দৌলখাঁড় সড়কের বাগমারা আন্দিপুকুরপাড় এলাকায় চলন্ত সিএনজি চালিত অটোরিকশায় পল্লী বিদ্যুতের ১১ হাজার ভোল্টের বৈদ্যুতিক তার পড়ে একই পরিবারের ৩ জনসহ ৪ জনের মর্মান্তিক মৃত্যু হয়।

নিহতরা হচ্ছেন- নাঙ্গলকোট উপজেলার শংকরপুর গ্রামের মৃত হাবিবুল্লাহ’র ছেলে মাওলানা আবু তাহের (৬০), তার ছেলে মাওলানা বায়েজীদ (২৯), মেয়ে ফাহিমা আক্তার (১৬) এবং সিএনজি চালক একই গ্রামের মৃত আবদুর রহিমের ছেলে সারোয়ার (৩৫)।

এ ঘটনায় জেলা প্রশাসকের নির্দেশে স্থানীয় উপজেলা প্রশাসন ও কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৪ পৃথক দু’টি তদন্ত কমিটি গঠন করা হয়।

এছাড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে তাৎক্ষনিক নিহত প্রত্যেককে ২০ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।


From comillarbarta.com

Source link

     More News Of This Category