কুমিল্লায় ভল্ট ভেঙ্গে ১ কোটি ৭২ লাখ টাকা লুট!


হাবিবুর রহমান ● কুমিল্লা মহানগরীর রানীর বাজার সংলগ্ন বিসিক শিল্পনগরী এলাকায় রেনেটা নামের একটি ঔষধের ডিপো থেকে অস্ত্রেও মুখে ১০/১২ জনের একটি দুর্বৃত্ত দল শনিবার (৬ অক্টোবর) গভীর রাতে ভল্ট ভেঙ্গে এক কোটি ৭২ লাখ টাকা লুটে নেয়। এসময় দায়িত্বরত দারোয়ানকে মুখ স্কচটেপ লাগিয়ে দিয়েছিল।

দায়িত্বশীল একাধিক সূত্র নাম প্রকাশ না করার শর্তে জানান, কুমিল্লা নগরীর বিসিক শিল্প এলাকার এক নম্বর রোডে মুক্তাঙ্গণ নামের বাড়িতে রয়েছে রেনেটা নামের ঔষধ কোম্পানির কুমিল্লা ডিপো অফিসটি।

শনিবার রাত সাড়ে ১২ টা থেকে একটার মধ্যে ১০/১২ জনের একটি সশস্ত্র ডাকাত দল অস্ত্রেও মুখে কর্তব্যরত দারোয়ানদের জীম্মি করে। পরে দ্বিতীয় তলায় থাকা ভল্ট এর তালা ভেঙ্গে এক কোটি ৭২ লাখ টাকা নিয়ে দারোয়ানদেরকে মুখে স্কচ টেপ লাগিয়ে পালিয়ে যায়।

পরবর্তীতে রাতেই খবর পেয়ে ডিপোর কর্মকর্তা-কর্মচারীরা ঘটনাস্থলে ছুটে আসেন। এ দিকে রোববার (৭ অক্টোবর) বিকেলে কুমিল্লা জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম পিপিএম, ডিবি ও পিবিআই এর একাধিক টিম ঘটনাস্থল পরিদর্শন করেন। এছাড়া ঢাকা থেকে রেনেটা কোম্পানির পদস্থ কর্মকর্তারাও কুমিল্লায় এসেছেন।

বিষয়টি জানতে কুমিল্লা ডিপো ম্যানেজার নাছির উদ্দিন এর সাথে যোগাযোগ করলে তিনি টাকা লুটের কথা স্বীকার করে বলেন, এখন লুৃণ্ঠিত টাকার পুরোপুরি হিসাব পাওয়া যায়নি।

কুমিল্লা কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সালাম মিয়া জানান, এ ব্যাপারে এখনো কোন অভিযোগ করেনি। পুলিশের একাধিক টিম ঘটনার তদন্ত করছে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত পুলিশ কর্তব্যরত ৪ দারোয়ানকে একটি কক্ষে জিজ্ঞাসাবাদ করছে। ঘটনাস্থল পরিদর্শন করা অন্যান্য অফিসাররা হলেন, সিআইডি সহকারী পুলিশ সুপার মতিয়ার রহমান, ইন্সপেক্টর তৌহিদ, নাজমুল হাসান, জহিরুল ইসলাম প্রমুখ।


From comillarbarta.com

Source link

     More News Of This Category