কুমিল্লায় ১০২ বিএনপি ও জামায়াত-শিবিরের নেতাকর্মী গ্রেফতার


কুমিল্লার বার্তা ডেস্ক ● নারকীয় সেই ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ ১৯ জনের যাবজ্জীবন এবং বাকি ১১ আসামিকে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়েছে।

১৪ বছর আগে আওয়ামী লীগের সন্ত্রাসবিরোধী সমাবেশে নৃশংস ওই গ্রেনেড হামলা বাংলাদেশকে স্তব্ধ করে দিয়েছিল। ঢাকার এক নম্বর দ্রুতবিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নূর উদ্দিন বুধবার বেলা ১২টায় হত্যা ও বিস্ফোরক আইনে করা আলোচিত দুই মামলার রায় ঘোষণা করেন।

এ রায়কে কেন্দ্র করে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদকসহ ১৭টি উপজেলার বিভিন্ন স্থান থেকে বিএনপি, জামায়াত ও শিবিরের ১০২ জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার (৯ অক্টোবর) তাদের গ্রেফতার করা হয়। কুমিল্লা জেলা এসবির পুলিশ পরিদর্শক মাহবুব মোর্শেদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, আইনশৃঙ্খলার অবনতির আশংকায় মঙ্গলবার থেকে কুমিল্লা বিভিন্ন উপজেলা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

এদের মধ্যে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মাহবুব চৌধুরীও রয়েছেন। গ্রেফতার আসামিদের আদালতে পাঠানো হবে।

গ্রেনেড হামলা মামলার রায়কে কেন্দ্র ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দাউদকান্দিতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়।

কুমিল্লার সিনিয়র সহকারী পুলিশ সুপার ( দাউদকান্দি সার্কেল) মহিদুল ইসলামের নেতৃত্বে দাউদকান্দি মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ আলমগীর হোসেন, গৌরীপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আ,স,ম, আব্দুন নূর সহ বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। জোরদার করা হয় টহল ব্যবস্থা।


From comillarbarta.com

Source link

     More News Of This Category