মানিকগঞ্জে ইলিশ ধরার অভিযোগে ১৪ মৎস্যজীবী আটক


সরকারি আইন অমান্য করে পদ্মা নদীতে ইলিশ ধরার অভিযোগে ১৪ জন মৎস্যজীবীকে আটক করেছে শিবালয় উপজেলা প্রশাসন। এছাড়া আটকদের কাছ থেকে ৬০ হাজার মিটার কারেন্ট জালসহ ৭৫ কেজি ইলিশ মাছ উদ্ধার করা হয়েছে।

শিবালয় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. রফিকুল আলম জানান, বুধবার রাত ৭টার দিকে পাটুরিয়া ফেরি ঘাটের অদূরে পদ্মা নদীতে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ ধরার সময় ১৪ জন মৎস্যজীবীকে আটক করা হয়েছে। এসময় উপজেলা নির্বাহী অফিসার মেহেদী হাসানের উপস্থিতিতে এদের আটক করা হয়। পরে তাদের সরাসরি নিয়ে যাওয়া হয় শিবালয় উপজেলা নির্বাহী কর্মকর্তার কাযালয়ে।

পরে উপজেলা নির্বাহী অফিসার নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আটক ১৪ জনের মধ্যে চারজনকে ১ বছরের জেল, সাতজনকে ১ মাসের জেল ও বাকি ৩ জনের বয়স অপ্রাপ্ত থাকায় জনপ্রতি ৫ হাজার টাকা করে জরিমানা করেন।

এছাড়া জব্দ ৭৫ কেজি ইলিশ মাছ স্থানীয় একটি এতিমখানা ও একটি মাদ্রাসায় বিতরণ করা হয়। এছাড়া আটক ইলিশ মাছ ধরার প্রায় ৬০ হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে ফেলা হয়েছে। আটক সবার বাড়ি রাজবাড়ী জেলা গোয়ালন্দ উপজেলা বিভিন্ন গ্রামে।

(ঢাকাটাইমস/১২অক্টোবর/প্রতিনিধি/এলএ)




From dhakatimes24.com

Source link

     More News Of This Category