নগর ভবনে ফের রাত পার করছেন মেয়র সাঈদ খোকন


গত ৪ অক্টোবর রাতে নগর ভবনে অফিস করেন মেয়র সাঈদ খোকন

পরীক্ষামূলকভাবে চালু হওয়া রাতের দায়িত্ব পালন করতে আবারও নগর ভবনে রাত পার করছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন। বৃহস্পতিবার রাত ১১ টা থেকে তিনি দ্বিতীয়বারের মত রাতের অফিস শুরু করেছেন। মেয়রের সঙ্গে ডিএসসিসির বিভিন্ন বিভাগের কর্মকর্তারাও রাতের অফিসে যোগ দিয়েছেন।

ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায় এ খবর জানিয়ে বলেছেন,  শুক্রবার ভোর ৫ টা পর্যন্ত নগরে ভবনে অবস্থান করবেন মেয়র।

গত ৪ অক্টোবর পরক্ষামূলকভাবে রাতের অফিস চালুর কার্যক্রম উদ্বোধন করেন ডিএসসিসি মেয়র। ওই রাতে ১১ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত অফিস করেন তিনি। মেয়রের পাশাপাশি সংস্থার বিভিন্ন বিভাগের শীর্ষস্থানীয় কর্মকর্তারাও অফিস করেন।

প্রথম রাতের অফিসে দায়িত্ব পালনকালে মেয়র সাংবাদিকদের জানান, নগর সেবার কাজ ভাগ করে দিনের বেলায় চাপ কমাতে রাতের অফিসের সুফল পেলে তা নিয়মিত করা হবে। এই কার্যক্রমের সফলতা পর্যালোচনা করে রাতের শিফটের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান তিনি।

মেয়র খোকন সাংবাদিকদেরকে বলেন, ‘নাইট শিফট স্থায়ীভাবে চালু করা যায় কি না, সেটা চূড়ান্ত করতেই পরী¶ামূলকভাবে এ কার্যক্রম হাতে নেয়া হয়েছে।’

আপাতত সপ্তাহে কেবল বৃহস্পতিবার রাতে এই শিফট চালু থাকবে। ইতিবাচক সাড়া পাওয়া গেলে তা দুই দিন করা হবে। এরপর হবে তিন দিন।

মেয়র বলেন, ‘যদি দেখা যায়, এতে নগর সেবার মান বেড়েছে, তাহলে চূড়ান্তভাবে নাইট শিফট চালু করবে ডিএসসিসি। তখন সপ্তাহের প্রত্যেক কর্ম দিবসেই দিনের পাশাপাশি রাতেও ডিএসসিসির অফিস সচল থাকবে।’

ঢাকাটাইমস/১২অক্টোবর/আরকে




From dhakatimes24.com

Source link

     More News Of This Category