Responsive image
Print Friendly, PDF & Email

রোনালদোকে ছাড়াই বড় জয় রিয়ালের

Published : মে ৭, ২০১৭ at ১১:৩৩ পূর্বাহ্ণ
Print Friendly, PDF & Email

লা লিগার এবারের মৌসুমে গ্রানাডা পড়েছে অবনমনের খাড়ায়। নিচের সারির এই দলের বিপক্ষে তাই দুর্দান্ত ফর্মে থাকা রোনালদোকে খেলানোর কোনো ঝুঁকি নিতে চাননি রিয়াল মাদ্রিদের কোচ জিনেদিন জিদান। রোনালদোকে ছাড়াই অবশ্য রিয়াল পেয়েছে ৪-০ গোলের দাপুটে জয়। জোড়া গোল করেছেন আলভারো মোরাতা ও হামেস রদ্রিগেজ।

চ্যাম্পিয়নস লিগ সেমিফাইনালের প্রথম লেগে আতলেতিকো মাদ্রিদকে ৩-০ গোলে হারিয়ে ফাইনাল অনেকটাই নিশ্চিত করে ফেলেছে রিয়াল মাদ্রিদ। এবারের মৌসুমে লা লিগার শিরোপাটাও উঠতে পারে রিয়ালের ট্রফি কেসে। সে লক্ষ্যে একটা ধাপ ভালোমতোই পেরিয়ে গেছে রিয়াল। নিচের সারির দল গ্রানাডার বিপক্ষে জিততে কোনো সমস্যাই হয়নি জিদানের শিষ্যদের। দলের বেশ কয়েকজন তারকা খেলোয়াড়কে বিশ্রাম দিলেও ফলে কোনো প্রভাব পড়েনি।

প্রথমার্ধেই চারটি গোল করে দলের জয় নিশ্চিত করে ফেলেছিলেন মোরাতা-রদ্রিগেজরা। ৩ ও ১১ মিনিটের মাথায় দলের পক্ষে প্রথম দুটি গোল করেছিলেন রদ্রিগেজ। আর ৩০ ও ৩৫ মিনিটে আরো দুটি গোল করেছেন মোরাতা। দ্বিতীয়ার্ধে অবশ্য গোলের দেখা পায়নি কোনো দলই। শেষ পর্যন্ত ৪-০ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে রিয়াল।

লা লিগায় রিয়ালের বাকি আছে আর মাত্র তিনটি ম্যাচ। এই তিনটি ম্যাচের মধ্যে দুটিতে জয় ও একটিতে ড্র করলেও শিরোপা জিতবে রিয়াল। কিন্তু একটি ম্যাচে যদি তারা হারের মুখ দেখে, তাহলে কপাল খুলবে বার্সেলোনার। কাতালানরা যদি নিজেদের বাকি দুটি ম্যাচে জয় পায় আর রিয়াল যদি একটি ম্যাচে হেরে যায়, তাহলে ৩৮ ম্যাচ শেষে দুই দলের পয়েন্ট সংখ্যাই হবে সমান। সে ক্ষেত্রে গোল ব্যবধানে এগিয়ে থাকায় শিরোপা জিতে নেবে বার্সেলোনা।

বিজ্ঞাপন

Poll

[ poll id=1638]
Comilla (Bangladish)
Today
Rainy
Wind : 2.5 km/h
Humidity : 98%
24°C
  • Tuesday Tomorrow 24 °C
  • Wednesday   25 °C
Weather Layer by www.BlogoVoyage.fr